Templates by BIGtheme NET
Home 11 সংবাদ 11 কোচের কথা পাত্তা দেন না মেসি?

কোচের কথা পাত্তা দেন না মেসি?

0Shares
Advertisements

বার্সেলোনার সহকারী কোচ এদের সারাবিয়ার সঙ্গে লিওনেল মেসির মনোমালিন্যের বিষয়টা প্রকট হয়ে উঠেছে
ঘটনাটা গত পরশুর।
লুইস সুয়ারেজের গোলে দুই-দুইবার এগিয়ে যাওয়ার পরও ইয়াগো আসপাসের শেষ মূহুর্তের গোলে সেল্টা ভিগোর বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। সে ম্যাচের মধ্যে ‘কুলিং ব্রেক’ এ লিওনেল মেসির এক কাজ আলোচনার জন্ম দিয়েছে বেশ।
দেখা গেলো, কুলিং ব্রেকে পানি খাচ্ছেন সবাই। লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, জেরার্ড পিকে ও টের স্টেগেনের সামনে কৌশল নিয়ে আলোচনা করছেন কোচ কিকে সেতিয়েন ও তাঁর সহকারী এদের সারাবিয়া। সারাবিয়া যখনই মেসিদের সামনে আসলেন, মেসি সুন্দরমতো নিজের পানির বোতলটা নিয়ে আস্তে ধীরে পানি খেতে খেতে হেঁটে অন্য জায়গায় চলে গেলেন, হাঁটাহাঁটি করতে থাকলেন।
সুয়ারেজ একবার হাত বাড়িয়ে মেসিকে ফিরে আসার জন্য বললেও মেসির মধ্যে ফিরে আসার কোনো ইচ্ছে দেখা গেল না। সারাবিয়া নিজেও কিছুক্ষণ মেসির দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলেন, পিছে পিছে ঘুরলেন। কিন্তু তাঁর দিকে ফিরে তাকাতে মেসির বয়েই গেছে! উল্টো মেসি তাঁর সামনে আসলেন ঠিকই, কিন্তু বোতল রাখার জন্য। কোচের কথা শোনার জন্য নয়। পাশে ম্যানেজার কিকে সেতিয়েন মুখ নামিয়ে দাঁড়িয়ে ছিলেন অপরাধীর মতো।
এই ভিডিও এর মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। মেসির এই ব্যবহারের সমালোচনা হচ্ছে সর্বত্র। দলের তারকা খেলোয়াড়দের ইচ্ছা-অনিচ্ছার ওপরেই কী তবে বার্সেলোনার কোচদের নতি স্বীকার করতে হচ্ছে? প্রশ্ন উঠেছে এটা নিয়েও।
সেল্টা ভিগোর মাঠে ড্র করে এই নিয়ে প্রতিপক্ষের মাঠে সব মিলিয়ে দশ ম্যাচ জয়হীন থাকলেন মেসিরা। পাঁচ ম্যাচে হেরেছেন, ড্র করেছেন বাকি পাঁচটায়। প্রতিপক্ষের মাঠে নিজেদের বাজে ফর্মের জন্য কোচদের দুষেছেন সুয়ারেজ।
শোনা গেছে, সেদিন ম্যাচের পর বার্সার ড্রেসিংরুমে কোচদের সঙ্গে তর্কেও জড়িয়ে গিয়েছিলেন মেসিরা।
তবে এদের সারাবিয়ার ওপর মেসিরা যে বিশেষ খুশি নন, এটা বোঝা গিয়েছিল এল ক্লাসিকোতে।
রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে দলের সহকারী কোচ এদের সারাবিয়ার কঠোর আচরণে খুশি ছিলেন না বার্সেলোনার খেলোয়াড়েরা। সে কারণে খেলোয়াড়দের কাছেই ক্ষমা চাইতে হয়েছিল বার্সার প্রধান কোচ কিকে সেতিয়েনকে। ম্যাচে ২-০ গোলে হেরে লিগের শিরোপাদৌড়ে রিয়ালের চেয়ে পিছিয়ে পড়েছি বার্সা।
ক্লাসিকোতে সেদিন বার্সার কেউই খুব একটা ভালো খেলেননি। টিভি ক্যামেরায় ধরা পড়ে, ডাগআউটে তখন বেশ উত্তেজিত দেখাচ্ছিল বার্সার সহকারী কোচ এদের সারাবিয়াকে। কখনো নিজের আসনে বসে, তো কখনো সাইডলাইনের পাশে উঠে এসে খেলোয়াড়দের উদ্দেশে চেঁচিয়ে যাচ্ছিলেন বার্সা ডাগআউটে মূল কোচ সেতিয়েনের সহকারী। স্কাই স্পোর্টসের খবর, ঠোঁটের নড়াচড়া দেখা ভাষা উদ্ধারে বিশেষজ্ঞরা (লিপ রিডার) বলছেন, একটা সহজ সুযোগ হাতছাড়া করায় আঁতোয়ান গ্রিজমানকে বেশ কড়া কথা বলেছিলেন সারাবিয়া। এর বাইরে খেলোয়াড়দের উদ্দেশে যা-তা বলে গেছেন বারবার।
স্প্যানিশ সংবাদমাধ্যমে খবর, সেদিন সেসব ভালোভাবে নেয়নি বার্সার ড্রেসিংরুম। সে কারণে খেলোয়াড়সহ সবার কাছেই ক্ষমা চেয়েছেন সেতিয়েন ও অন্য কোচরা। স্প্যানিশ সংবাদমাধ্যম এল পিরিওদিকোতে সেতিয়েন বলেছিলেন, ‘আমরা সবার কাছেই ক্ষমা চেয়েছি। এমন আচরণ করা উচিত নয় আমাদের। এমন কিছু দেখতে চাইও না কখনো। আমরা একটা ভুল করেছি, এটা আর যাতে না হয় সেদিকে নজর দেওয়া উচিত।’
সেল্টা ভিগো ম্যাচের পর মেসির এই আচরণ দেখে মনে হতে পারে, সেতিয়েনের ক্ষমা চেয়ে বিশেষ লাভ হয়নি!

নিউজটি কেমন লাগলো কমেন্ট করে জানান ...
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*