Templates by BIGtheme NET
Home 11 ছবিঘর 11 অলিম্পিক হোক, চাইছেন না টোকিওবাসী

অলিম্পিক হোক, চাইছেন না টোকিওবাসী

0Shares
Advertisements

টোকিও ২০২০ অলিম্পিক নামটা ধরে রাখলেও এ বছর আর হচ্ছে না। আগামী বছর করোনা সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হলেই টোকিওতে উৎসব হবে। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া উৎসবে মাতবেন সবাই। হ্যাঁ, এমনটাই পরিকল্পনা করে রেখেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। কিন্তু আয়োজক শহরের বাসিন্দারাই যে আর এই উৎসব আয়োজনের আগ্রহ পাচ্ছেন না!
আজ সোমবার একটি জরিপ প্রকাশিত হয়েছে। জাপানের দুটি সংবাদ মাধ্যম এ জরিপ চালিয়েছে। টোকিওর মানুষের কাছে জিজ্ঞেস করা হয়েছিল, ২০২১ সালে অলিম্পিক আয়োজন দেখতে চান কিনা। এ ব্যাপারে ৪৬.৩ ভাগ বলেছেন, নতুন সূচি অনুযায়ী অলিম্পিক আয়োজনে আপত্তি নেই তাদের। আর ৫১.৭ ভাগ মানুষ অলিম্পিক আরও পেছানো বা বাতিলের পক্ষে মত দিয়েছেন। এদের মাঝে ২৪ ভাগ পেছানোর পক্ষে। আর ২৭.৭ ভাগ সরাসরি বাতিল করতে বলেছেন অলিম্পিক। স্বাস্থ্য বিশ্লেষকদের ধারণা অনুযায়ী ২০২১ এর জুলাইয়েও এত বড় একটি টুর্নামেন্ট আয়োজন করার মতো নিরাপদ হবে না পৃথিবী।
১০৩০ জন টোকিও বাসিন্দার মধ্যে এ জরিপ চালানো হয়েছিল। গত ২৬ থেকে ২৮ জুন টেলিফোনের মাধ্যমে কিওদো নিউজ ও টোকিও এমএক্স টেলিভিশন এ জরিপ চালিয়েছে। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৩১.১ ভাগ দর্শকবিহীন অলিম্পিক আয়োজনের কথা বলেছেন। আর ১৫.২ ভাগ পরিপূর্ণ আয়োজনের পক্ষে।
২০২১ সালের ২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট শেষ হওয়ার কথা টোকিও অলিম্পিক।

 

নিউজটি কেমন লাগলো কমেন্ট করে জানান ...
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*