Templates by BIGtheme NET

একটি স্যাটেলাইট টেলিভিশন 

Home 11 খেলাধূলা 11 সবচেয়ে বড় ক্লাবে পচেত্তিনোকে চান ম্যারাডোনা

সবচেয়ে বড় ক্লাবে পচেত্তিনোকে চান ম্যারাডোনা

0Shares

বিশ্বের সবচেয়ে বড় ক্লাবের ম্যানেজার হিসেবে সাবেক টটেনহাম কোচ মরিসিও পচেত্তিনোকে মনে ধরেছে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার। বিশ্বের সবচেয়ে বড় ক্লাব কোনটি ম্যারাডোনার মতে? বোকা জুনিয়র্স!
কয়েক দিন আগেই টটেনহামের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আর্জেন্টাইন ম্যানেজার মরিসিও পচেত্তিনোকে। ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, বায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবগুলো পচেত্তিনোকে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করলেও চুক্তি কেউই করেনি আপাতত। ফলে পচেত্তিনোর হাতে অখণ্ড অবসর। ‘ফ্রি’ থাকা পচেত্তিনোর হাতে আর্জেন্টিনার অন্যতম বড় ক্লাব বোকা জুনিয়র্সের দায়িত্ব তুলে দেওয়ার জন্য বলেছেন দেশটির কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা।
নিজের খেলোয়াড়ি জীবনে ক্লাবটায় খেলেছেন দুই দফা। আর্জেন্টিনার শোষিত শ্রেণির মুখপাত্র এই ক্লাবটার সঙ্গে ম্যারাডোনা আত্মার একটা টান অনুভব করেন। বোকা জুনিয়র্সের ভালোমন্দের চিন্তা করেন। বোকাকে বিশ্বের সেরা ক্লাব বলে মনে করেন। সে চিন্তা থেকেই ‘বিশ্বের সবচেয়ে বড় ক্লাব’ বোকার কোচ হিসেবে পচেত্তিনোকে দেখতে চেয়েছেন তিনি। যদিও নিজে বোকার দায়িত্ব নিতে চাননি, ‘আমি যাব না ওখানে। তবে বোকার কোচ হিসেবে আমার পছন্দ মরিসিও পচেত্তিনোকে। ওর সঙ্গে কথা বলে দেখুন আপনারা। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবের দায়িত্ব নিতে ও রাজি হয় কি না, দেখুন।’
কিছুদিন আগে বোকার দায়িত্ব ছেড়েছেন আর্জেন্টাইন কোচ গুস্তাভো আলফারো। আলফারোর জায়গাতেই নেওয়ার জন্য কোচ খুঁজছে বোকা। ম্যারাডোনা নিজেও আর্জেন্টাইন লিগের ক্লাব জিমনাসিয়ার দায়িত্বে আছেন। পেশাদারি ভূমিকার কারণেই বোকার দায়িত্ব নিতে চাননি তিনি। এ ছাড়া বোকার কর্তাব্যক্তিদের সঙ্গেও তাঁর সম্পর্ক তেমন ভালো নয়। ক্লাবের বর্তমান সভাপতি হোর্হে আমোর আমিয়াল ও সহসভাপতি সাবেক কিংবদন্তি মিডফিল্ডার হুয়ান রোমান রিকেলমেকে দুই চোখে দেখতে পারেন না ম্যারাডোনা। ফলে এখন সেখানে ফেরার ইচ্ছে নেই তাঁর।
দেখা যাক, ম্যারাডোনার আহ্বানে পচেত্তিনো সাড়া দেন কি না!

মন্তব্য দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*