Templates by BIGtheme NET

একটি স্যাটেলাইট টেলিভিশন 

Home 11 নিউজ 11 রাজনীতি 11 রেলের স্লিপার চুরির অভিযোগে ৪ কর্মচারী বরখাস্ত

রেলের স্লিপার চুরির অভিযোগে ৪ কর্মচারী বরখাস্ত

0Shares

বগুড়ার সান্তাহার জংশনের পাশে তিলকপুর রেল স্টেশন থেকে রেল লাইনের অর্ধশত স্লিপার চুরির অভিযোগ উঠেছে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে এক রেল লাইনের মিস্ত্রীসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করা হয় বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।
রেলওয়ে সুত্রে জানা যায়, পিডাবøুআই হিলি সেকশনের তিলকপুর, জাফরপুর এলাকার ট্রটিপূর্ণ লাইন মেরামতের জন্য তিলকপুর স্টেশনে যাত্রী বিশ্রামাগারে নতুন কাঠের রেল স্লিপার মজুদ রাখা হয়। কাজের অজুহাতে সেখান থেকে মিস্ত্রি (গ্যাংম্যান) আশরাফুজ্জামান, কিম্যান কছিম উদ্দীন, ওয়েম্যান ওহিদুর ও আকরাম হেসেন অটোভ্যান যোগে বিক্রির উদ্যেশ্যে চুরি করে নিয়ে যায়। এ সময় স্থানীয় জনতার সন্দেহ হলে এগুলো নিয়ে যেতে বাঁধা দেয়ার চেষ্টা করে।
একপর্যায়ে এলাকাবাসীর বাঁধা অপেক্ষা করে সেগুলো নিয়ে চম্পট দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মচারী জানান, রেলের লাইনের মিস্ত্রি (গ্যাংম্যান) আশরাফুজ্জামান ও কিম্যান কছিম উদ্দীন ওয়েম্যান ওহিদুর, আকরামের নেতৃত্বে গত ১৬ নভেম্বর দুপুর ৩টায় স্টেশনের ওয়েটিং রুম থেকে সিøপারগুলো বের করে নিয়ে যায়। পরে ঘটনাটি জনাজানি হলে এলাকাবাসিরা রেলের উদ্ধর্তন কর্তৃক্ষের নিকট বিষয়টি জানানো হয় এবং ঘটনার সাথে জরিতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। রেলের সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি জানার পর ঘটনার সাথে জড়িতদের সাময়ীক বরখাস্ত করেছে। এসব বিষয়ে মিস্ত্রি আশরাফুজ্জামানের ফোন বন্ধ পাওয়ায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। তবে কিম্যান কছিম উদ্দীনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পুরাতন সিøপারগুলোর কাগজপত্র ছিলো কিন্তু নতুনগুলোর ছিলো না, এজন্য একটু ঝামেলা হয়। তবে আমি চুরির সাথে জড়িত নয় তবে ঘটনার সময় উপস্থিত ছিলাম।
এ ব্যাপারে হিলির রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পিডবিøুউআই) আব্দুস সালাম জানান, সিøপার চুরির ঘটনায় মিস্ত্রি আশরাফুজ্জামান কিম্যান কছিম উদ্দীন ওয়েম্যান ওহিদুর ও আকরাম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং বিষয়টি তদন্ত করে দেখার পর তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

মন্তব্য দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*